কে এই আরিফ আজাদ?





কে এই আরিফ আজাদ?

ভাইকে নিয়ে সেদিন রকমারির লাইভে অনেকের কমেন্ট পড়ছিলাম।  প্রায় সবারই একটা কথা যে ভাইয়া চেহারা দেখান? লাইভে আসুন, কিছু তো বলুন ভাই।

আমি জানতাম আরিফ ভাই এসবে কান দিবেন না, আর না দেয়াই ভাল। ফলে অনেকেই অনেক কিছু ভাববে যে আসলে আরিফ আজাদ কেউই না বরং একটা নাম, ছদ্মনাম। আমি দুটো দিকে কথা বলবো। প্রথমত আরিফ ভাই সামনে না আসার দুনিয়াবি ফায়দা সেকেন্ডলি নিজের জন্য আত্মশুদ্ধির একটা ভাল মাধ্যম।

দুনিয়াবি ফায়দা হচ্ছে উনার বইয়ের প্রতি মানুষের চরম আকর্ষণ থাকবে যা উনার দাওয়াতের কাজে সাহায্য হবে এবং উনার বই মানুষের কাছে সব সময় নতুনত্ব থাকবে। যদি আরিফ ভাইকে সবাই দেখেই ফেলে তাহলে আমি মনে করি উনার গুরুত্ব কিছুটা হলেও কমবে অথবা আকর্ষণ হারাবে। উনার শত্রুরা সুবিধা করতে পারবে। তাই আমি মনে করি তিনি এখন যেমন আছেন সব সময় এমনই থাক। লেখনীতে দাপট রাখুক!

সেকেন্ডলি উনার মাঝে কখনো এই খেয়াল আসবে না আমি ফেমাস মানুষ আমাকে সবাই চিনে,সেলেব্রিটি আমি - নিজেকে আড়ালে রাখার চমৎকার ফায়দা এটি। অহংকার ছুতে পারবে না আশা করি। কারন কেউই জানেই না উনার ভয়েস, চেহারা আসলে কেমন।

শেষ দিকে কিছু বলে যাই

অনেকেই উনার বাইরে না আসা নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন, তুলে সন্দেহ আর সমালোচনা করতেও বাদ রাখেন না। 

আমার কথা হচ্ছে! উনি একজন মানুষ। ভুল মানুষের থাকাটাই স্বাভাবিক। তাই উনার লেখার ভাল দিক গ্রহণ করে যেটা আপনার কাছে ভাল লাগে না সেটা আপনি এভোয়েড করুন। এতো ক্যাচালের কি আছে?

হ্যাঁ এটা সত্য যে উনি যদি কোনো ভবিষ্যতে মারাত্মক ভুল করে তাহলে সেটা গবেষক, চিন্তাবিদ অথবা সিনিয়ররা সংশোধন করে দিবেন এবং মানুষকে সচেতন করবেন কিন্তু উনার উসিলায় আলহামদুলিল্লাহ যে ফায়দা হচ্ছে, হোক না। আমি আরিফ ভাইয়ের জন্য দুয়া করি আল্লাহ উনাকে ইসলামের খেদমতের জন্য সব সময়ের জন্য কবুল করুক আমিন।

অন্যকে নিয়ে না ভেবে নিজেকে নিয়ে ভাবুন। নিজের পড়াশোনার মাত্রা বৃদ্ধি করুন। নিজেকে সুন্দর করুন, মানবিক করুন। আমাদের একজন আরিফ আজাদে হবে না, চাই হাজার হাজার আরিফ আজাদ আর সাজিদ।

✍ এম ডি আলী।

Post a Comment

Previous Post Next Post